1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

যুক্তরাষ্ট্রের আকাশসীমায় নিষিদ্ধ রাশিয়ার উড়োজাহাজ

  • আপডেট টাইম : বুধবার, ২ মার্চ, ২০২২
  • ৪৫৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের আকাশে রাশিয়ার বাণিজ্যিক ও ব্যক্তিগতসহ সব ধরনের উড়োজাহাজ নিষিদ্ধ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।

প্রতিবেশী কানাডা ও ইউরোপীয় রাষ্ট্রগুলো তাদের আকাশসীমায় রাশিয়ার উড়োজাহাজে নিষেধাজ্ঞা দেওয়ার পর যুক্তরাষ্ট্রও একই পদক্ষেপ নিল।

বিবিসি জানিয়েছে, এ নিষেধাজ্ঞায় রাশিয়া আরও বিচ্ছিন্ন হয়ে পড়বে এবং এতে দেশটির অর্থনীতি আরও চাপে পড়বে বলে বাইডেন মন্তব্য করেছেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার রাতে মার্কিন কংগ্রেসে দেওয়া স্টেট অব দ্য ইউনিয়ন ভাষণে বাইডেন বলেন, ‘এটি তাদের অর্থনীতির ওপর আরও একটি চাপ যুক্ত করল।’

রাশিয়ার মুদ্রা রুবল ও দেশটির স্টক মার্কেট ইতোমধ্যে যথাক্রমে ৩০ শতাংশ এবং ৪০ শতাংশ মূল্য হারিয়েছে বলে উল্লেখ করেন তিনি।

বাইডেন যুক্তরাষ্ট্রের নাগরিকদের ‘ইউক্রেনের জনগণের লৌহকঠিন মনোভাব’ থেকে অনুপ্রেরণা নেওয়ার আহ্বানও জানান। বলেন, ‘পুতিন কিয়েভকে ট্যাঙ্ক দিয়ে ঘিরে ফেলতে পারেন, কিন্তু কখনোই ইউক্রেইনীয় জনগণের মন জয় করতে পারবেন না। সামনে কী অপেক্ষা করছে সে বিষয়ে তার কোনো ধারণা নেই।’

রাশিয়ার বাণিজ্য স্থগিত হয়ে গেছে আর রাশিয়ার অর্থনীতি বিপর্যস্ত হয়ে পড়ছে জানিয়ে এর জন্য পুতিনকে দায়ী করেন তিনি।

ইউক্রেনে আগ্রাসনের জেরে ইউরোপের বেশিরভাগ দেশ তাদের আকাশসীমা ব্যবহারের ক্ষেত্রে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

বুধবার আগ্রাসনের সপ্তম দিনে ইউক্রেনের রাজধানীমুখী রাশিয়ার স্থল বাহিনীর একটি বিশাল সাঁজোয়াবহর কিয়েভের উত্তরপশ্চিম দিকে ১৫ মাইলের মধ্যে চলে এসেছে বলে জানা গেছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..